অনলাইনে কেনাকাটা করতে গিয়ে প্রাণনাশের হুমকিতে সাংবাদিক

অনাইলে কেনাকাটা করতে গিয়ে প্রাণনাশের হুমকিতে সাংবাদিক

তথ্য প্রযুক্তির এই যুগে আমরা আজ সোশ্যাল প্লাটফর্ম ফেসবুক, টুইটার, ইন্সটাগ্রাম, ও ইউটিউব ছাড়া এক মূহুর্তও চলতে পারিনা। ইতিহাসের সব নিয়ম ভেংগে আজ ডিজিটাল নিয়ম ও নতুন নতুন ট্রেন্ড তৈরি হচ্ছে অনলাইন মাধ্যমে। আস্তে আস্তে মানুষ তাদের পুরনো রীতি নীতি সব ছেড়ে নতুন নিয়মে অভ্যস্ত হচ্ছে। তারই এক নতুন দ্বারা অনলাইন শপিং।

এখন আর ক্রেতাদের মার্কেটে যেতে হচ্ছে না। প্রয়োজনীয় পন্য কিনতে, চাইলেই ঘরে দরজায় চলে আসছে পছন্দের পণ্য। সোশ্যাল মিডিয়া ফেসবুক পেজ পোষ্ট বিজ্ঞাপনের মাধ্যমে ই-কমার্স ওয়েবসাইট গুলো তাদের প্রোডাকের গুনগত মাণ দিয়ে প্রচারণা করে যাচ্ছে।

দিন দিন মানুষের চাহিদার পরিবর্তন ঘটেছে। একসময় মানুষ বাজারে গিয়ে পন্য দেখে দর-দাম করে পছন্দের পণ্য কিনত।

ডিজাটাল এই যুগে এখন, ঘরে বসেই মানুষ যেমন অনলাইনে করতে পারছেন পছন্দের প্রোডাক্ট  এর অর্ডার তেমনি বিক্রেতারও পাচ্ছেন এর সুফল। কারন, এখন ব্যবসা করতে তেমন অর্থ, অফিস বা দোকানের প্রয়োজন পড়ে না। অনাইলে ফেসবুক পেজের বিজ্ঞাপনের মাধমেই খুব সহজেই শুরু করতে পারছেন নিজের ব্যবসা।

আর যেহেতু অনলাইনে দিন দিন ক্রেতা বাড়ছে তাই কিছু অসাধু ব্যবসায়ীরা তাদের ডানা মেলে ধরেছে। অর্ডার দিচ্ছে একটি পন্য, আসছে আরেকটি। নিন্ম মানের পন্য দিয়ে ক্রেতাদের ঠোকাচ্ছেন অনলাইন ব্যবসাইরা। অর্ডার দিলে অনেকে তা পাচ্ছে না অনেক দিন অপেক্ষা করার পরও। অনেকে মূল্য পরিশোধ করার পরও তাদের কাঙ্খিত পন্যটি আর পাচ্ছে না। প্রতারিত হওয়ার পর তাদের সাথে যোগাযোগও করা যাচ্ছেনা।

ফেসবুক পেজ নাম ( আইটিকানন লিমিটেড ) গত সোমবার (৫ জুলাই) একটি পোস্টে তাদের প্রোডাক্ট বিজ্ঞাপন করে। আইটিকানন লিমিটেডের সেই পোস্টে সাংবাদিক মিদুল ইসলাম সোহেল তার ব্যক্তিগত ফেসবুক প্রোফাইল থেকে একটি কমেন্ট করে জানতে চেয়েছিল আইটিকানন লিমিটেডের প্রোডাক্ট কোয়ালিটি সম্পর্কে।

এরপর প্রোডাকের গুণগত মাণ যাচাই করতে আইটিকানন লিমিটেড এর পোস্টে সাংবাদিক মিদুল ইসলাম সোহেল কমেন্ট করলে আজ মঙ্গলবার (৬ জুলাই) সন্ধ্যায় আইটিকানন লিমিটেড এর নাম্বার থেকে কল দিয়ে তাকে অকথ্য ভাষায় গালাগালি ও প্রাণনাশের হুমকি দেওয়া হয়।

এতে নিরাপত্তাহীনতায় ভুগেন সাংবাদিক মিদুল ইসলাম সোহেল। বিষয়টির জন্য রূপগঞ্জ থা’নায় অ’ভিযোগ দিয়ে একটি সাধারণ ডায়রি করেন। জিডি নম্বর ২৪৬।

সাংবাদিক মিদুল ইসলাম সোহেল বলেন, আজকে সন্ধ্যায় আনুমানিক ৬.১৭ মিনিটে আমার ফোনে একটা আননুন নাম্বার থেকে কল আসলে আমি তা রিসিভ করে জানতে চাই কে সে? তখন সে তার পরিচয় দেন তার নাম রাসেল, তিনি নরসিংদী থেকে কল করেছে। আমি জানতে চাইলাম কেন কল দিয়েছে? এরপর রাসেল বলেন তাদের পেজের (আইটিকানন লিমিটেডে) পোস্টে কমেন্ট করে এনভ্যাটো মার্কেট প্লেসে তাদের কোন থিম, বা অ্যাপ আছে কিনা জানতে চাইলাম কেন? এই বলে রাসেল তাতক্ষনি আমার কোন কথা শুনতে না চেয়ে অকথ্য ভাষায় গালাগালি করতে থাকে এবং আমার প্রাণনাশের হুমকি দেয়।

এ বিষয়ে রূপগঞ্জ থানার কর্মরত ডিউটি অফিসার পরশ, একটি সাধারণ ডায়রি আবেদন জমা রাখেন এবং সাংবাদিক মিদুল ইসলাম সোহেলকে আসসাস দেন বিষয় টি তারা দেখবেন।