আবরো আরমানী টোলায় রাসায়নিক গুদামে ভয়বাহ আগুনে নিহত ৪, আহত ২৫

ফের রাজধানীর পুরান ঢাকার বাবুবাজার ব্রিজের পাশে আরমারিটোলার ৬ তলা একটি ভবনের নিচতলায় রাসায়নিক গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ইডেন কলেজের এক শিক্ষার্থীসহ সর্বশেষ ৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এঘটনায় আহত হয়েছেন ২১ জন। এদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের মধ্যে রয়েছেন ৩ জন ফায়ারসার্ভিস কর্মী।

শুক্রবার (২৩ এপ্রিল) ভোর সোয়া ৩টার দিকে আগুন লাগে বলে জানা গেছে। পরে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট কাজ করে পৌনে ৫টার দিকে নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার মাহফুজ রিবেন বিষয়টি নিশ্চিত করেছেন।

ফায়ার সার্ভিস জানিয়েছে, রাজধানীর পুরান ঢাকার বাবুবাজার ব্রিজের পাশে আরমারিটোলার হাজি মুসা ম্যানশন নামের ৬ তলা আবাসিক ভবনের নিচতলায় আগুনের সূত্রপাত ঘটে। সংবাদ পেয়ে অগ্নিনির্বাপণ ও উদ্ধারকাজে অংশ নেয় সদরঘাট, সিদ্দিকবাজার, মোহাম্মদপুর ও খিলগাঁও ও সিদ্দিকবাজার সদর দপ্তর ফায়ার স্টেশন। হেড কোয়ার্টারের লাইটিং ইউনিট, টিটিএল, ক্রাউট কন্ট্রোল ইউনিট, অ্যাম্বুলেন্স, মিডিয়া সেলসহ বিভিন্ন ফায়ার স্টেশনের মোট ১৯টি ইউনিট এতে অংশগ্রহণ করে।

  • অগ্নিনির্বাপণের পাশাপাশি আহত অবস্থায় ১৪ জনকে উদ্ধার করে ফায়ার সার্ভিস অ্যাম্বুলেন্সের মাধ্যমে ঢাকা মিটফোর্ট হসপিটালে ও ঢাকা মেডিকেলে পাঠানো হয়। সর্বশেষ পাওয়া খবরে এ সংখ্যা বেড়ে ২১ জনে দাঁড়িয়েছে। ঐ ভবনের নিরাপত্তা কর্মীর ১টি লাশ উদ্ধার করে বডি ব্যাগে সংরক্ষণ করে পুলিশের নিকট হস্তান্তর করা হয়। বাকি একজন চিকিসাধীন অবস্থায় মিটফোর্ট হাসপাতালে মারা যায়। সব চাইতে দুঃখের বিষয় হলো এই পুরান ঢাকার মানুষ তারা তাদের ইচ্ছে মতো চলতে পছন্দ করে, জার ফলে কিছুদিন পর পর আগুনে পুরে মৃত্যুর মিছিলে পনিণিত হয়  পুরান ঢাকা।
  • SA বাংলা নিউজ
  • সম্পাদক -মোঃ সুমন আখন্দ
  • সিনিয়র ক্রাইম রিপোটার- সালমান শুভ
  • মতিঝিল,ঢাকা
  • শুক্রবার / ২৩/০৪/২০২১ ইং